৮ বছর পর ভুটানের কাছে হারল বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক

সেপ্টেম্বরে ফিফা উইন্ডোতে ভুটানে দুই ম্যাচের প্রীতি সিরিজ খেলছে বাংলাদেশ। প্রথম ম্যাচে বাংলাদেশ জিতলেও দ্বিতীয় ম্যাচে হেরেছে। সিরিজ ড্র ​​হয়েছে। দুই দলের জয়ে স্কোরলাইন ছিল ১-০।

৮ বছর পর ভুটানের কাছে হারল বাংলাদেশ
৮ বছর পর ভুটানের কাছে হারল বাংলাদেশ
আজ দ্বিতীয় ম্যাচটি ছিল ড্রয়ের দ্বারপ্রান্তে। ম্যাচের শেষ মুহূর্তে গোল করে স্বাগতিক ভুটান। নির্ধারিত ৯০ মিনিটের পর ইনজুরি টাইমের শুরুতে ডান উইং থেকে ক্রস দিয়ে গোল করেন বিকল্প ফুটবলার ওয়াংচুক কিগা। বাংলাদেশের ডিফেন্ডাররা অফসাইড দাবি করলেও রেফারি তা মানেননি। এই গোলের দায় নেই গোলরক্ষক মিতুল মারমার।

ম্যাচের বাকি সময়েও গোল খালাস করতে পারেনি বাংলাদেশ। উল্টো স্বাভাবিক বল রিসিভ করতে না পেরে বাংলাদেশের অর্ধে থ্রো পায় ভুটান। কিছুক্ষণ পর রেফারি যখন চূড়ান্ত বাঁশি বাজালেন, তখন চাংলিমিথাং স্টেডিয়ামে 'ভুটান ভুটান' স্লোগান উঠল।

২০১৬ সালে ভুটানের বিপক্ষে হেরে প্রায় দেড় বছর ফুটবল থেকে মুছে যায় বাংলাদেশ। আট বছর পর আবারও ভুটানে প্রীতি ম্যাচ খেলতে গেল বাংলাদেশ। প্রথম ম্যাচে জিতে শুরুটা ভালো করলেও শেষটা ভালো হয়নি।

আরও পড়ুন:ডিসেম্বরের মধ্যে এডিবি ৪০০ মিলিয়ন ডলার দেবে : অর্থ উপদেষ্টা

প্রথম ম্যাচে জিতলেও ভালো ফুটবল খেলতে পারেনি বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচেও একই অবস্থা। পরিকল্পনার অভাব ছিল স্পষ্ট। প্রতিপক্ষ ভুটানও সুন্দর ফুটবল খেলেনি। তবে গোল করার পর ম্যাচ জিতে সিরিজ ড্র ​​হয়।

No comments

Powered by Blogger.