রোনালদোর আরেকটি গোল, আরও এক বিশ্ব রেকর্ড

স্পোর্টস ডেস্ক

কয়েকদিন আগে তিনি বলেছিলেন যে তিনি তার ক্যারিয়ারে ১০০০ গোল করতে চান। স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচটি দেখিয়েছে ক্রিশ্চিয়ানো রোনালদো সেই দিক থেকে কতটা শক্তিশালী।

রোনালদোর আরেকটি গোল, আরও এক বিশ্ব রেকর্ড
রোনালদোর আরেকটি গোল, আরও এক বিশ্ব রেকর্ড
দ্বিতীয়ার্ধে বদলি হিসেবে মাঠে নামেন তিনি। ৮৮তম মিনিটে গোল পান। তার গোলে স্কটল্যান্ডকে ২-১ গোলে হারিয়েছে পর্তুগাল। এই জয়ের পর রবার্তো মার্টিনেজের শিষ্যরা নেশন্স লিগে নিজেদের দুই ম্যাচে ৬ পয়েন্ট তুলে নিয়েছে।

এই গোলের জন্য ধন্যবাদ, রোনালদো তার ক্যারিয়ারের ৯০১ তম গোল নিশ্চিত করেছেন। আন্তর্জাতিক ফুটবলে এটি তার ১৩২তম গোল। নুনো মেন্ডেসের পাস থেকে করা এই গোলের সুবাদে রোনালদো তার নামে একটি নতুন বিশ্ব রেকর্ডও যোগ করেছেন। জাতীয় দলের হয়ে ৪৮তম প্রতিপক্ষের বিপক্ষে গোল করেন পর্তুগিজ সুপারস্টার। এত দেশের বিপক্ষে কোনো একক খেলোয়াড় খেলেনি।

গোলের জন্য রোনালদোর পছন্দের প্রতিপক্ষ লুক্সেমবার্গ। তাদের বিপক্ষে ১১ ম্যাচে ১১ গোল করেছেন রোনালদো। লিথুয়ানিয়া ও সুইডেনের বিপক্ষে করেছেন সাতটি গোল। অ্যান্ডোরা ও হাঙ্গেরির বিপক্ষে ৬টি করে গোল। আর্মেনিয়া, লাটভিয়া ও সুইজারল্যান্ডের বিপক্ষে করেছেন ৫টি গোল। চারটি বসনিয়া-হার্জেগোভিনা, ফ্যারো দ্বীপপুঞ্জ, নেদারল্যান্ডস ও এস্তোনিয়ার বিপক্ষে ৪ গোল।

৮৬ মিনিট থেকে অতিরিক্ত সময়ে ফুটবল মাঠে সবচেয়ে বেশি গোল করেন রোনালদো। গতকাল ৮৮তম মিনিটে গোল করেন। গত মেয়াদে ১৯ গোল করেছেন রোনালদো। ৫৫ থেকে ৬৫ এবং ৭৬ থেকে ৮৫ মিনিটের মধ্যে দুটি টাইমফ্রেমে ১৮ টি গোল করেছেন পর্তুগিজ তারকা। ২১ থেকে৩০ এবং ৩১ থেকে ৪০ মিনিটের মধ্যে ১৫ টি গোল।

আরও পড়ুন:পরিবার পরিকল্পনা থেকে ‌‘সাধারণ ক্যাডার’ বিলুপ্তির দাবি

গোলের ধরনেও বৈচিত্র্য রয়েছে রোনালদোর। তুলনামূলকভাবে দুর্বল বাম পায়ে তার গোল সংখ্যা ৩১টি। ডান পায়ে ৭৩টি গোল করেছেন তিনি। হেড থেকে পেয়েছেন ২৮ গোল। ফ্রিকির ১১ টি গোল রয়েছে। ২০টি পেনাল্টি গোল। বাকি ১০১ গোল এসেছে খোলা খেলা থেকে।

জাতীয় দলে গোলের জন্য রোনালদোর বিশ্বস্ত সঙ্গী হলেন জোয়াও মৌতিনহো এবং রিকার্ডো কোয়ারেসমা। দুজনেই ৮টি করে গোল করে রোনালদোকে সহায়তা করেন। বর্তমানে যে তারকারা খেলছেন তাদের মধ্যে দিয়েগো জোটা এবং বার্নার্ডো সিলভা রোনালদোকে ৬টি গোলে সহায়তা করেছেন।

No comments

Powered by Blogger.