মেসির জাতীয় দলে ফেরার সময় জানালেন স্কালোনি

নিজস্ব প্রতিবেদক

কোপা আমেরিকার ফাইনালে গোড়ালিতে চোট পেয়ে এখন পর্যন্ত মাঠে নামেননি আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। ফলে গ্যালারিতে বসে ইন্টার মিয়ামির ম্যাচ দেখছেন তিনি। আর্জেন্টিনার চলমান বিশ্বকাপ বাছাইপর্ব থেকেও ছিটকে গেছেন তিনি। মেসিকে কবে মাঠে দেখা যাবে তার নিশ্চয়তা কেউ দিতে পারে না। এর মধ্যেই জাতীয় দলে ফেরার সম্ভাব্য সময় বলে জানিয়েছেন আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি।

মেসির জাতীয় দলে ফেরার সময় জানালেন স্কালোনি
মেসির জাতীয় দলে ফেরার সময় জানালেন স্কালোনি
বিশ্বকাপজয়ী কোচ আগামী মাসে (অক্টোবর) ৩৭ বছর বয়সী এই তারকাকে দলে ফেরানোর আশা করছেন। অক্টোবরে বাছাইপর্বের ম্যাচও খেলতে পারেন মেসি। এ তো গেল জাতীয় দলের কথা, তার আগে ইন্টার মিয়ামির জার্সি গায়ে দিতে পারেন তিনি। ইতিমধ্যেই, মেসি আমেরিকান দলের হয়ে পুরোদমে অনুশীলন করছেন এবং আগামী শনিবার ফিলাডেলফিয়ার বিরুদ্ধে এমএলএস-এ খেলতে পারেন। অন্য কথায়, ভক্তরা তাকে শীঘ্রই আবার খেলতে দেখার জন্য অপেক্ষা করতে পারে না।

আর্জেন্টিনা বর্তমানে ফিফার সেপ্টেম্বরের উইন্ডোতে বিশ্বকাপ বাছাইপর্ব খেলছে। এদিকে চিলিকে ৩-০ গোলে হারিয়েছে মেসিবিহীন দল। আজ (মঙ্গলবার) রাতে আরেক ম্যাচে তাদের প্রতিপক্ষ কলম্বিয়া। এর আগে মেসির জাতীয় দলে ফেরা প্রসঙ্গে আর্জেন্টিনা কোচ স্কালোনি বলেছিলেন, আমরা আশা করি সে খেলা শুরু করবে। আমরা যখন পরবর্তী স্কোয়াড ঘোষণা করব (অক্টোবরে), তখন আমরা তার সঙ্গে কথা বলব, যেমনটা আমরা অন্য সবার সঙ্গে করি। তারপর আমরা দেখব সে আমাদের জন্য পাওয়া যায় কি না।

চিলির বিপক্ষে জয়ের পর লাতিন অঞ্চলে বিশ্বকাপ বাছাইপর্বে নিজেদের শীর্ষ অবস্থান মজবুত করেছে আর্জেন্টিনা। সাত ম্যাচে দ্বিতীয় স্থানে থাকা উরুগুয়ের (১৪) থেকে চার পয়েন্ট এগিয়ে তারা। এছাড়া ১৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে কলম্বিয়া এবং ১০ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে রয়েছে ব্রাজিল। পয়েন্ট টেবিলে এমন আধিপত্য ধরে রাখতে কলম্বিয়ার বিপক্ষে আজ জিততে চায় আলবিসেলেস্তে।

মেসিকে ছাড়া দলের দুর্দান্ত অবস্থানে সন্তুষ্ট স্কালোনি। তিনি বলেন, "একটি দলের পক্ষে মেসির উপর নির্ভরশীল না হওয়া কঠিন। সে যে দলেই থাকুক না কেন, এটা তাদের সবার ক্ষেত্রেই ঘটে, কারণ সে একজন ব্যতিক্রমী খেলোয়াড়। এই দলের (আর্জেন্টিনা) ভালো জিনিসগুলোর একটি। যদিও মাঠের খেলোয়াড়দের নিয়ে আমাদের একটি পরিষ্কার পরিকল্পনা রয়েছে লিও (মেসি) ছাড়াই আমরা একই কাজ করার চেষ্টা করি (আর্কি ছাড়া) তাদের কাজ ভাল জানেন।

আরও পড়ুন:জামা ছিঁড়ে ফেলায় রেগে গেলেন মিমি!

প্রসঙ্গত, কোপা আমেরিকার ফাইনালে চোট পেয়ে মাঠে নামেননি আর্জেন্টিনা অধিনায়ক মেসি। ডান পায়ের গোড়ালির ইনজুরির কারণে প্রায় দেড় মাস মাঠের বাইরে রয়েছেন তিনি। এরপর আগস্টের শেষ দিকে ধীরে ধীরে মাঠে অনুশীলন শুরু করেন। যাইহোক, মিয়ামি তাকে পেতে একটি দীর্ঘ অপেক্ষা ছিল. ফ্লোরিডার ক্লাবটি তাকে দর্শক বানিয়ে এবারের লিগ কাপ থেকে বিদায় নিলেও মেসি পিএসজি ছেড়ে মিয়ামিতে যোগ দিয়েছেন এই ট্রফি জেতার জন্য।

No comments

Powered by Blogger.