অবশেষে ভারত সিরিজে তামিমও থাকছেন

স্পোর্টস ডেস্ক

বাকি ভারত সিরিজেও থাকছেন তামিম।আফগানিস্তান সিরিজের মাঝপথে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানোর ২৪ ঘণ্টা পর ক্রিকেটে ফিরেছেন তামিম ইকবাল খান। তবে নানা নাটকীয়তার মাধ্যমে বিশ্বকাপ দল থেকে বাদ পড়েন এই তারকা ক্রিকেটার। তবে বিপিএলের পর থেকেই আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফিকে সামনে রেখে দলে ফিরতে চলেছেন তামিম এমন গুঞ্জন।

অবশেষে ভারত সিরিজে তামিমও থাকছেন
অবশেষে ভারত সিরিজে তামিমও থাকছেন
বিসিবির সাবেক সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গেও বৈঠক করার কথা ছিল তামিমের। কিন্তু তার আগেই বিসিবি থেকে পদত্যাগ করেন পাপন। এরপর বিসিবির নতুন সভাপতি ফারুক আহমেদও চান দেশের জার্সিতে আরও ১০-১২ দিন খেলতে পারেন দেশের সেরা ওপেনার। আসন্ন ভারত সফরে দেখা যেতে পারে তামিম ইকবালকে। তবে ক্রিকেটার হিসেবে নয়, ধারাভাষ্যকার হিসেবে।

তামিম এর আগে ক্রিকেট ছাড়ার পর ধারাভাষ্যে যোগ দেওয়ার ইচ্ছা প্রকাশ করেছিলেন। এখন সেটা বাস্তবে পরিণত হতে চলেছে। নিউজিল্যান্ড সিরিজে মাইক্রোফোনে মন্তব্য করতে দেখা গেছে বাংলাদেশ দলের সাবেক এই অধিনায়ককে। এবার ভারতের বিপক্ষে আসন্ন বাংলাদেশ-ভারত সিরিজে ধারাভাষ্য কক্ষে থাকছেন তিনি। জানা গেছে, দুটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচে ধারাভাষ্য দেবেন তামিম।

তামিমের ধারাভাষ্যের অভিষেক হয়েছিল ২০২২ সালের বিপিএলে। তবে আন্তর্জাতিক পর্যায়ে প্রথম ধারাভাষ্য করেন গত বছরের ডিসেম্বরে, বাংলাদেশ-নিউজিল্যান্ড টেস্ট সিরিজে। সে সময় মিরপুরে অনুষ্ঠিত দ্বিতীয় টেস্টে তার বিশ্লেষণ দর্শকদের প্রশংসা কুড়িয়েছিল।

এবার ভারত সিরিজে বাংলাদেশের হয়ে ধারাভাষ্যকার হিসেবে তামিমের সঙ্গে থাকবেন আতহার আলী খান। ভারতের হয়ে ধারাভাষ্যকার হবেন হর্ষ ভোগলে, দীপ দাশগুপ্ত এবং মুরালি কার্তিক। ধারাভাষ্যকার হিসেবে তামিমের দক্ষতা ইতিমধ্যেই প্রমাণিত হয়েছে এবং ভারত সিরিজে তার উপস্থিতি আরও এক ধাপ এগিয়ে যাবে।

আরও পড়ুন:লিভিংস্টোন ঝড়ে অজিদের হারাল ইংল্যান্ড

ফিটনেস সমস্যার কারণে বর্তমানে মাঠের বাইরে রয়েছেন তামিম ইকবাল। তামিম জাতীয় দলের সঙ্গে না থাকলেও ভারত সফরে যাবেন। আসন্ন সিরিজের মন্তব্য. এর আগে ধারাভাষ্য দিলেও প্রথমবারের মতো দেশের বাইরে কোনো আন্তর্জাতিক ম্যাচে ধারাভাষ্য দিতে দেখা যাবে বাংলাদেশের এই ওপেনারকে।

দুটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি খেলতে আগামীকাল ১৫ সেপ্টেম্বর ভারত সফর করবে নাজমুল হোসেন শান্তর দল। ভারতের বিপক্ষে দুই টেস্টের সিরিজ শেষ হওয়ার পর তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ অনুষ্ঠিত হবে ৬, ৯ ও ১২ অক্টোবর।

No comments

Powered by Blogger.