আইফোন ১৬ দাম কত?

তথ্যপ্রযুক্তি ডেস্ক

আইফোন নির্মাতা অ্যাপল বাজারে তাদের আইফোন ১৬ সিরিজের ফোন লঞ্চ করেছে। প্রতিটি আইফোন সিরিজের মতো এই সিরিজেও 4টি মডেল রয়েছে। সেগুলো হল আইফোন ১৬, আইফোন ১৬ প্লাস, আইফোন ১৬ প্রো আর আইফোন ১৬ প্রো ম্যাক্স।

আইফোন ১৬ দাম কত?
আইফোন ১৬ দাম কত?
 আইফোন ১৬ এবং ১৬ প্লাস-বায়োনিক  এ ১৮ চিপ এবং ১৬ প্রো,১৬ প্রো ম্যাক্স-এ বায়োনিক এ ১৮ প্রো আছে। সময়ের সাথে তাল মিলিয়ে চলছে কৃত্রিম বুদ্ধিমত্তা। অন্য কথায়, চারটি মডেলেই অ্যাপল ইন্টেলিজেন্স রয়েছে।

টেকপিডিয়ার এক প্রতিবেদনে বলা হয়েছে, ৬.১ ইঞ্চি স্ক্রিন বিশিষ্ট আইফোন ১৬-এর দাম হবে কমপক্ষে ৭৯৯ ডলার বা প্রায় ৯৬ হাজার টাকা, যার বিনিময় হার প্রতি ডলারে ১২০ টাকা সংস্করণের উপর নির্ভর করে। আর ৬.৭ ইঞ্চি স্ক্রিনের আইফোন ১৬ প্লাসের দাম হবে কমপক্ষে ৮৯৯ ডলার বা ভার্সন ভেদে ১ লাখ ৮ হাজার টাকা।

আইফোন ১৬ ৫ টি রঙে পাওয়া যাবে - সাদা, কালো, সবুজ, গোলাপী এবং নীল।  ১৬ প্রো এবং  ১৬ প্রো ম্যাক্স এর স্ক্রীন সাইজ যথাক্রমে ৬.৩ ইঞ্চি এবং ৬.৯ ইঞ্চি। আইফোন দুটির দাম হবে কমপক্ষে ৯৯৯ ডলার বা প্রায় ১ লাখ ২০ হাজার টাকা এবং সংস্করণ ভেদে ১ হাজার ১৯৯ ডলার বা ১ লাখ ৪৪ হাজার টাকা।

আরও পড়ুন:জরিপ/৩৪ শতাংশ মানুষ নিশ্চিত নন কাকে ভোট দেবেন

নন-প্রো মডেলটিতে যথাক্রমে ২৭ ওয়াট এবং ১৫ ওয়াট চার্জিং সাপোর্ট রয়েছে। তবে সবচেয়ে বড় চমক হল এই নতুন সিরিজের চারটি মডেলেই একটি 'ক্যাপচার' বোতাম রয়েছে।

অর্থাৎ ফোন আনলক না করেও শুধু এই বাটন টিপে ক্যামেরা খুলে খুব সহজেই ছবি তোলা যাবে। ব্যাটারির ক্ষমতা কিছুটা বেড়েছে। এছাড়াও, দুটি প্রো মডেলে ৪০ ওয়াট চার্জিং সমর্থন এবং ২০ ওয়াট ম্যাগসেফ চার্জিং রয়েছে।

No comments

Powered by Blogger.