ভারতের সঙ্গে চলমান প্রকল্প নিয়ে কোনো সংকট নেই : অর্থ উপদেষ্টা

নিজস্ব প্রতিবেদক

অর্থ ও বাণিজ্য উপদেষ্টা। সালেহউদ্দিন আহমেদ বলেন, ভারতের সঙ্গে চলমান বড় প্রকল্প নিয়ে কোনো সংকট নেই। কোনো প্রকল্পের কাজ স্থগিত করা হয়নি।

ভারতের সঙ্গে চলমান প্রকল্প নিয়ে কোনো সংকট নেই : অর্থ উপদেষ্টা
ভারতের সঙ্গে চলমান প্রকল্প নিয়ে কোনো সংকট নেই : অর্থ উপদেষ্টা
মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) সচিবালয়ে উপদেষ্টার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা। এরপর ড. সালেহউদ্দিন আহমেদ ড.

ড. সালেহউদ্দিন আহমেদ বলেন, ভারত আমাদের নিকটতম প্রতিবেশী। তাদের মধ্যে দীর্ঘদিনের সম্পর্ক রয়েছে। অর্থনৈতিক ও বাণিজ্যিক সমস্যাসহ বেশ কিছু প্রকল্প নিয়ে আলোচনা হয়। চলমান প্রকল্প নিয়ে কোনো সংকট নেই বলেও জানান তিনি।আরও পড়ুন:

অর্থ উপদেষ্টা আরও বলেছিলেন যে দিল্লি বিজ্ঞান ও প্রযুক্তি সহ আরও বড় প্রকল্পে আগ্রহ দেখিয়েছে। বাংলাদেশ বিনিয়োগের জন্য ভালো জায়গা। এ সময় তিনি ভারতকে বাংলাদেশে বিনিয়োগের আহ্বান জানান।

আরও পড়ুন:সংবাদপত্রের আলোচিত খবর/টাকা পাচারের স্বর্গ বাংলাদেশ

ভারতীয় হাইকমিশনার বলেন, ঢাকা-দিল্লি আগের মতো একসঙ্গে কাজ করছে। তিনি বলেন, ভারতের সঙ্গে চলমান কোনো প্রকল্প স্থগিত করা হয়নি। বিজ্ঞান ও প্রযুক্তিসহ বেশ কয়েকটি বড় প্রকল্পের কাজ নিয়ে আলোচনা হয়। আশুগঞ্জ ও আখাউড়া সড়কের মতো কিছু প্রকল্পের ঠিকাদাররা ভারতে চলে গেলেও শিগগিরই ফিরে আসবে এবং কাজ শুরু হবে।

তিনি আরও বলেন, ভারতের কাছ থেকে বাংলাদেশের ঋণ মওকুফের বিষয়ে কোনো সমস্যা নেই। আগের মতোই এই সরকারের সঙ্গে দ্বিপাক্ষিক সম্পর্ক এগিয়ে নেবে ভারত।

No comments

Powered by Blogger.