অগ্রণী ব্যাংকের ভল্ট থেকে ৭৫ লাখ টাকা উধাও

চাঁদপুর থেকে

চাঁদপুরের মতলব উত্তরে অগ্রণী ব্যাংকের চেঙ্গারচর বাজার শাখার ভল্ট থেকে ব্যাংকের ক্যাশ অফিসার দীপঙ্কর ঘোষের ৭০ লাখ ২০ হাজার টাকা উধাও হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। ২৯ আগস্ট টাকা নেওয়ার পর ওই কর্মকর্তা ব্যাংকে আসেননি। এ ঘটনায় ব্যাংকের ব্যবস্থাপক বাদী হয়ে মতলব উত্তর থানায় মামলা করেন। ইউসুফ মিয়া।

অগ্রণী ব্যাংকের ভল্ট থেকে ৭৫ লাখ টাকা উধাও
অগ্রণী ব্যাংকের ভল্ট থেকে ৭৫ লাখ টাকা উধাও
অভিযুক্ত ব্যাংক কর্মকর্তা দীপঙ্কর ঘোষের বাড়ি মানিকগঞ্জ জেলায়। তিনি ২০১৯ সালে মতলব উত্তর থানার চেঙ্গারচর বাজার শাখায় অগ্রণী ব্যাংকে যোগদান করেন। উপজেলার চেঙ্গারচর এলাকায় চেঙ্গারচর সরকারি ডিগ্রি কলেজের পাশে ভাড়া বাসায় একা থাকতেন। বাড়িটি বর্তমানে তালাবদ্ধ। তার মোবাইল ফোনও বন্ধ রয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, গত ২৯ আগস্ট ব্যাংকের ম্যানেজারসহ অন্যান্য কর্মকর্তারা এসে দেখেন ব্যাংকের ভল্ট খোলা এবং ৭৫ লাখ ২০ হাজার টাকা সেখানে নেই। এরপর থেকে দীপঙ্করের কোনো সন্ধান পাওয়া যায়নি। বিষয়টি ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে জানাজানি হলে কর্তৃপক্ষ হতবাক হয়ে যায়।

 ২৯ আগস্ট ব্যাংকের ব্যবস্থাপক ইউসুফ মিয়া বিষয়টি অগ্রণী ব্যাংক চাঁদপুর অঞ্চলের উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম) তপন চন্দ্র সরকারকে জানান। এরপর ২ সেপ্টেম্বর ওই কর্মকর্তার বিরুদ্ধে থানায় আত্মসাতের মামলা করেন ম্যানেজার।

আরও পড়ুন:ভারতের সঙ্গে চলমান প্রকল্প নিয়ে কোনো সংকট নেই : অর্থ উপদেষ্টা

ব্যাংকের শাখা ব্যবস্থাপক মো. ইউসুফ মিয়া জানান, টাকা আত্মসাতের ঘটনা তদন্তে ঢাকার কেন্দ্রীয় কার্যালয়ের উদ্যোগে চার সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। ২ সেপ্টেম্বর থেকে সিনিয়র প্রিন্সিপাল অফিসারের (এসপিও) নেতৃত্বে তদন্ত ও নিরীক্ষা চলছে। প্রাথমিক তদন্তে জানা গেছে, ক্যাশ অফিসার ব্যাংকের ভল্ট থেকে ৭৫ লাখ ২০ হাজার টাকা আত্মসাৎ করেছেন।

অভিযোগের বিষয়ে জানতে কর্মকর্তার মোবাইল নম্বরে একাধিকবার কল করা হলেও তা বন্ধ পাওয়া গেছে।

মতলব উত্তর থানার পরিদর্শক (তদন্ত) ছানোয়ার হোসেন জানান, ব্যাংক টাকা আত্মসাতের মামলার তদন্ত চলছে। আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

No comments

Powered by Blogger.