বাংলাদেশসহ এশিয়ার দলগুলো নিয়ে নতুন টুর্নামেন্টের সিদ্ধান্ত

স্পোর্টস ডেস্ক

নারী ক্রিকেটের উন্নয়নে একটি নতুন টুর্নামেন্ট আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। অনূর্ধ্ব-১৯ দল নিয়ে এই আয়োজন করা হবে। টানা দুই বছর অনুষ্ঠিত হবে মহিলাদের অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি এশিয়া কাপ।

বাংলাদেশসহ এশিয়ার দলগুলো নিয়ে নতুন টুর্নামেন্টের সিদ্ধান্ত
বাংলাদেশসহ এশিয়ার দলগুলো নিয়ে নতুন টুর্নামেন্টের সিদ্ধান্ত
বুধবার কুয়ালালামপুরে দুদকের বোর্ড সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) এক বিজ্ঞপ্তিতে দুদক এ তথ্য জানায়।

ক্রিকেট ভিত্তিক ভারতীয় ওয়েবসাইট ESPNcricinfo-এর রিপোর্ট অনুযায়ী, এই বছরের ডিসেম্বরে প্রথমবারের মতো মহিলাদের অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি এশিয়া কাপ অনুষ্ঠিত হতে পারে। তবে ভেন্যু ও কয়টি দল এতে অংশ নেবে, তা এখনো চূড়ান্ত হয়নি।

মহিলাদের অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে এশিয়ান দলগুলিকে নিজেদের পরীক্ষা করার জন্য একটি প্ল্যাটফর্ম দেওয়ার জন্য এই টুর্নামেন্টের সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। 

আরও পড়ুন:ভাঙা হাত নিয়ে প্রতিবাদ মিছিলে মিঠুন চক্রবর্তী

গত বছর প্রথমবারের মতো নারী অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপ সফলভাবে অনুষ্ঠিত হওয়ার পর এসিসি এই এশিয়া কাপ নিয়ে ভাবতে শুরু করে।

মহিলাদের অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় সংস্করণ ২০২৫ সালের জানুয়ারিতে অনুষ্ঠিত হবে। প্রতি দুই বছর পর পর এই টুর্নামেন্টের আগে অনুর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি এশিয়া কাপ অনুষ্ঠিত হবে।

No comments

Powered by Blogger.