ভাঙা হাত নিয়ে প্রতিবাদ মিছিলে মিঠুন চক্রবর্তী

বিনোদন ডেস্ক

আরজি ট্যাক্সের ঘটনার পর কলকাতা শহরের ছবি একেবারে পাল্টে গিয়েছে। সাধারণ মানুষ থেকে শুরু করে শহরের বিশিষ্টজনরা তিলোত্তমার বিচার চাইতে নেমে পড়েন। সেই তালিকায় নাম লিখিয়েছেন অভিনেতা মিঠুন চক্রবর্তী।

ভাঙা হাত নিয়ে প্রতিবাদ মিছিলে মিঠুন চক্রবর্তী
ভাঙা হাত নিয়ে প্রতিবাদ মিছিলে মিঠুন চক্রবর্তী
তিনি আগেই বলেছিলেন যে তিনি এই বাংলা দেখতে চান। আরজি করের ঘটনার পরিপ্রেক্ষিতে মিঠুন বিবেক জাগরণ যাত্রায় প্রতিবাদ মিছিলে যোগ দেন। তিনি আগে থেকেই জানতেন যে তিনি কোন পথে যাবেন। ভাঙা হাতে শিমলা স্ট্রিট থেকে শ্যামবাজারের পাঁচমাথার মোড় পর্যন্ত মিছিলে ছিলেন তিনি।

১১ সেপ্টেম্বরের এই দিনে শিকাগো শহরে বিশ্ব বিবেককে জাগ্রত করেছিলেন এক বাঙালি। তিনি হলেন স্বামী বিবেকানন্দ। ১৩১ বছর পর আরজি ট্যাক্স মামলায় বিবেকের দংশনে জাতি 'ক্ষতবিক্ষত'। সেই কারণেই বিবেক জাগরণ পদযাত্রায় যোগ দেন মিঠুন। রাষ্ট্রীয় স্বয়ং সেবক সংঘের উদ্যোগে এই প্রতিবাদ মিছিলের আয়োজন করা হয়।

আরও পড়ুন:বাছাইপর্বের ইতিহাসে সবচেয়ে বাজে অবস্থান, যা বললেন ব্রাজিল কোচ

এর আগে মিঠুন চক্রবর্তী বলেছিলেন, 'এই বাঙালি দেখতে চেয়েছিলাম। এখন দেখতে পাচ্ছি, খুব খুশি লাগছে। এই আন্দোলনে যেন আমরা সবাই এক হয়ে থাকি। আর আমি যা বলছি তা বিজেপি বলছে না। আমি মিঠুন চক্রবর্তী বলছি, আসুন রাজনীতির ঊর্ধ্বে উঠে এই আন্দোলনে সবাই ঐক্যবদ্ধ হই।

উল্লেখ্য, টলিপাড়ার বহু মানুষ ন্যায়বিচারের জন্য পথে নেমেছেন। স্বস্তিকা মুখোপাধ্যায়, সোহিনী সরকার থেকে সুদীপ্তা চক্রবর্তী এবং আরও অনেকে এই আন্দোলনে জড়িত। কেউ কেউ আবার এই আন্দোলনে রাজনীতির ইন্ধন খুঁজে পেয়েছেন।

No comments

Powered by Blogger.