চাঁদা আদায় নিয়ে বৈষম্যবিরোধী ছাত্র ও বিএনপির সংঘর্ষ, আহত ২০

নরসিংদী থেকে

নরসিংদীর পলাশে হাট বাজারে অভিযানকে কেন্দ্র করে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়েছে। উভয় পক্ষের অন্তত ২০ জন আহত হয়েছে। এদের মধ্যে গুরুতর আহত ৫ জনকে পলাশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

চাঁদা আদায় নিয়ে বৈষম্যবিরোধী ছাত্র ও বিএনপির সংঘর্ষ, আহত ২০
চাঁদা আদায় নিয়ে বৈষম্যবিরোধী ছাত্র ও বিএনপির সংঘর্ষ, আহত ২০ 
মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) রাতে চরসিন্দুর বাজারে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, গত কয়েকদিন ধরে চরসিন্দুর ইউনিয়নের চরসিন্দুর বাজারে কলার বাজার ও পশুর বাজার ব্যবস্থাপনা নিয়ে ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের সঙ্গে ইউনিয়ন বিএনপির কয়েকজন নেতাকর্মীর সংঘর্ষ চলছিল।

গতকাল সাপ্তাহিক হাট চলাকালে শিক্ষার্থীরা হাট দখল করে। পরে সন্ধ্যায় বিএনপির শতাধিক নেতাকর্মী বাজারে অবস্থান নিতে গেলে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। উভয় পক্ষের ২০ জন আহত হয়েছে। গুরুতর আহত কয়েকজনকে উদ্ধার করে পলাশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

আরও পড়ুন:বলছে জাতিসংঘ/ রাশিয়ার সঙ্গে যুদ্ধে ইউক্রেনে নিহত প্রায় ১২ হাজার বেসামরিক

আহত ছাত্র শান্ত জানান, বিএনপির কয়েকজন নেতাকর্মী অবৈধভাবে বাজারে টাকা আদায় করে। পরে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের নেতাকর্মীরা বাজার অবরোধ করে তাদের কাছ থেকে বাজার খুলে দেয়। গতকাল হাট চলাকালে রাত ৮টার দিকে বিএনপির শতাধিক নেতাকর্মী লাঠিসোঁটা নিয়ে শিক্ষার্থীদের ওপর হামলা চালায়। আহত হয়েছেন ১৫ জন শিক্ষার্থী।

পলাশ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম বলেন, ঘটনাটি শুনেছি। তবে এলাকার বাইরে থাকায় এ ঘটনার কারণ জানতে পারিনি।

পলাশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইকতিয়ার উদ্দিন জানান, সাপ্তাহিক হাট পরিচালনাকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

No comments

Powered by Blogger.