ধর্ষকদের জন্য ভয়ংকর শাস্তির দাবি শুভশ্রীর

বিনোদন ডেস্ক

অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায় সক্রিয়ভাবে কলকাতার আরজি কর মেডিক্যাল কলেজ হাসপাতালে এক মহিলা ডাক্তারকে ভয়ঙ্কর ধর্ষণ ও হত্যার বিচার দাবি করছেন। তার সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের মাধ্যমে, তিনি ধারাবাহিকভাবে নারীদের নিরাপত্তা এবং অপরাধীদের কঠোর শাস্তির আহ্বান জানিয়েছেন।

ধর্ষকদের জন্য ভয়ংকর শাস্তির দাবি শুভশ্রীর
ধর্ষকদের জন্য ভয়ংকর শাস্তির দাবি শুভশ্রীর 
তার সাম্প্রতিক পোস্টে, শুভশ্রী একটি শক্তিশালী ছবি শেয়ার করেছেন যা ধর্ষকদের কীভাবে শাস্তি দেওয়া উচিত সে সম্পর্কে তার অবস্থান স্পষ্টভাবে প্রকাশ করে। চিত্রটিতে একজন লোককে নগ্ন অবস্থায় দেখানো হয়েছে যখন একটি ইঁদুর তার গোপনাঙ্গে কামড়ে ধরেছে - একটি কঠোর এবং নৃশংস উপস্থাপনা যা সে বিশ্বাস করে যে ধর্ষকদের দেওয়া উচিত।

এই প্রথম নয় শুভশ্রী এই ধরনের অপরাধের বিরুদ্ধে কথা বলেছেন। এর আগে, তিনি একটি মর্মান্তিক কবিতার মাধ্যমে প্রতিবাদ করেছিলেন যাতে তিনি লিখেছিলেন, "অনেক নোংরামি হয়েছে, অনেক পাপ হয়েছে। এখন আমাদের একটি নতুন পৃথিবী গড়তে হবে যেখানে এই ধরনের অপরাধের স্থান হবে না।"

তবে, তার প্রতিবাদ অনলাইনে কিছু বিতর্কের জন্ম দিয়েছে। কিছু নেটিজেন প্রশ্ন করেছেন যে তার সমালোচনা রাজনৈতিক ক্ষেত্রে প্রসারিত কিনা, বিশেষ করে তার স্বামী রাজ চক্রবর্তীর তৃণমূল কংগ্রেস বিধায়ক হিসাবে অবস্থানের আলোকে। রাজ চক্রবর্তীর বিরুদ্ধে ওঠা বিভিন্ন অভিযোগের পরিপ্রেক্ষিতে রাজ চক্রবর্তী রাজ্য সরকারের বিরুদ্ধে অবস্থান নেবেন কিনা এক ব্যবহারকারী প্রশ্ন করেছিলেন।

শুভশ্রী যে মামলার বিরুদ্ধে প্রতিবাদ করছেন তাতে একজন মহিলা ডাক্তারের মর্মান্তিক মৃত্যু জড়িত, যার মৃতদেহ ৯ আগস্ট আরজি কর মেডিকেল কলেজ হাসপাতালের ডাক্তারদের বিশ্রাম কক্ষে পাওয়া গিয়েছিল। হাসপাতাল কর্তৃপক্ষের প্রাথমিক রিপোর্টে পরামর্শ দেওয়া হয়েছিল যে ডাক্তার আত্মহত্যা করেছিলেন। তবে পরে ময়নাতদন্তে জানা যায় তাকে ধর্ষণ ও হত্যা করা হয়েছে। এই প্রকাশটি ব্যাপক ক্ষোভের জন্ম দেয়, প্রথমে কলকাতা এবং পরে পশ্চিমবঙ্গ রাজ্য জুড়ে।

No comments

Powered by Blogger.