শরীরের ৯৯.৯% অংশে ট্যাটু করে বিশ্বরেকর্ড

রকমারি ডেস্ক

এস্পেরেন্স লুমিনেস্কা ফুয়েরজিনা, একজন অবসরপ্রাপ্ত মার্কিন সেনা কর্মকর্তা, তার শরীরের ৯৯.৯% আশ্চর্যজনক ট্যাটু করার জন্য একটি নতুন বিশ্ব রেকর্ড স্থাপন করে শিরোনাম করেছেন, যা তাকে ইতিহাসের সবচেয়ে উল্কি করা মহিলাতে পরিণত করেছে৷ গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডস অনুসারে, তিনি সবচেয়ে বেশি শরীর পরিবর্তনের রেকর্ডও অর্জন করেছেন।

শরীরের ৯৯.৯% অংশে ট্যাটু করে বিশ্বরেকর্ড (ভিডিও)
শরীরের ৯৯.৯% অংশে ট্যাটু করে বিশ্বরেকর্ড 

গত এক দশকে, এস্পেরেন্স তার শরীরকে একটি ক্যানভাসে রূপান্তরিত করেছে, ৮৯টি স্বতন্ত্র পরিবর্তনের সাথে যার মধ্যে তার বাহু, পা, মাথার ত্বক এবং এমনকি তার জিহ্বা, তার চোখের সাদা, মাড়ি এবং গোপনাঙ্গের মতো অপ্রচলিত অংশগুলিকে ঢেকে ট্যাটু অন্তর্ভুক্ত রয়েছে। তার বিস্তৃত উলকি এমনকি তার চোখের সাদা অংশকে ঢেকে দিয়েছে, এমন একটি পদ্ধতি যা শুধুমাত্র বিরল নয়, অত্যন্ত বেদনাদায়ক।

৩৬ বছর বয়সে, মার্কিন যুক্তরাষ্ট্রের ব্রিজপোর্ট থেকে আসা এস্পেরেন্স, বডি আর্টের প্রতি তার আবেগকে একটি জীবন্ত মাস্টারপিসে পরিণত করেছে। তার শরীরের প্রায় প্রতিটি ইঞ্চি ট্যাটু করার সিদ্ধান্ত, তীব্র ব্যথা জড়িত থাকা সত্ত্বেও, এই শিল্প ফর্মের প্রতি তার গভীর প্রতিশ্রুতি প্রতিফলিত করে।

এস্পেরেন্সের পারিবারিক পটভূমিও তার জীবনের পছন্দের ক্ষেত্রে একটি ভূমিকা পালন করেছিল; সামরিক বাহিনীর সদস্যদের পরিবার থেকে আসা, তিনি সেনাবাহিনীতে মেডিকেল সার্ভিস অফিসার হিসাবে কাজ করে তাদের পদাঙ্ক অনুসরণ করেছিলেন। যাইহোক, চরম শারীরিক পরিবর্তনে তার অনন্য যাত্রা তাকে আলাদা করে দেয়, তার শরীরকে সে একটি "চলমান ক্যানভাস" হিসাবে বর্ণনা করে।

কিছু ব্যক্তি বডি আর্টের মাধ্যমে তাদের স্বকীয়তা এবং আবেগ প্রকাশ করতে যাবেন তার দৈর্ঘ্যের একটি প্রমাণ তার গল্প।

No comments

Powered by Blogger.