আট বছর পর আসলাম চৌধুরী কারামুক্ত

নিজস্ব প্রতিবেদক

আট বছর কারাগারে থাকার পর গত ২০ আগস্ট মঙ্গলবার চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পান বিএনপির বিশিষ্ট নেতা ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আসলাম চৌধুরী। তার মুক্তি উদযাপনে মিলিত হয়, দলের অনেক নেতাকর্মী তাকে জেল গেটে ফুল দিয়ে স্বাগত জানায়।

Aslam Chowdhury is released from prison
সংগৃহিত ছবি
আসলাম চৌধুরীর আইনজীবী কে এম সাইফুল ইসলাম তার মুক্তির বিষয়টি নিশ্চিত করে জানান, তার বিরুদ্ধে থাকা সব মামলায় চৌধুরী এখন জামিনে রয়েছেন। এই মুক্তি প্রধান বিচারপতি সৈয়দ রেফাত আহমেদের নেতৃত্বে আপিল বিভাগের একটি সিদ্ধান্তের পরে, যা রাষ্ট্রদ্রোহের মামলায় হাইকোর্টের দেওয়া জামিন বহাল রাখে।

বিএনপির যুগ্ম মহাসচিব ও চট্টগ্রামের জনপ্রিয় নেতা চৌধুরীকে ২০১৬ সালের ১৫ মে ঢাকার কুড়িল ওয়ার্ল্ড রোড এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে ইসরায়েলি গোয়েন্দা সংস্থা মোসাদের সঙ্গে মিলে সরকার উৎখাতের ষড়যন্ত্রের অভিযোগ আনা হয়। একই বছরের ২৬ মে তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা করেন গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিদর্শক গোলাম রাব্বানী।

হাইকোর্ট জামিন দিলেও জামিনের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের আবেদনের কারণে তার মুক্তি বিলম্বিত হয়। তবে আপিল বিভাগের সাম্প্রতিক সিদ্ধান্তে আট বছর আটক থাকার পর অবশেষে মুক্ত হতে পেরেছেন আসলাম চৌধুরী।

No comments

Powered by Blogger.