হাতিয়ায় ১৩ ট্রলারসহ নিখোঁজ ২৮ জেলে

নিজস্ব প্রতিবেদক

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার মেঘনায় ঝড়ো হাওয়ায় ১৪টি মাছ ধরার ট্রলার ডুবে গেছে। অধিকাংশ জেলেকে জীবিত উদ্ধার করা হলেও ১৩টি ট্রলারসহ ২৮ জন নাবিক এখনো নিখোঁজ রয়েছে বলে জানিয়েছে মৎস্য অফিস।

হাতিয়ায় ১৩ ট্রলারসহ নিখোঁজ ২৮ জেলে
হাতিয়ায় ১৩ ট্রলারসহ নিখোঁজ ২৮ জেলে
নিখোঁজ ২৮ জেলেদের সবাই উপজেলার জাহাজমারা আমতলী ঘাট এলাকার।

আমতলী ঘাটে কামরু মাঝির নৌকার রাশেদ মাঝি, শরীফ, বেলাল ও শরীফসহ কামরু মাঝি ও তার ভাই আজমিরসহ মোট ১৫ জেলে নিখোঁজ রয়েছে। একই ঘাট থেকে রহিম মাঝি ও রহিম মাঝির নৌকার তিন ভাই (হাকসাব, রুবেল ও এরশাদ)সহ ১৩ জেলে এখনো নিখোঁজ রয়েছে।

আমতলী ঘাটের নাসির মাঝি ও এনায়েতের সাথে কথা বললে তারা জানান, গতকাল সন্ধ্যায় দমারচরের দক্ষিণে মাছ ধরার সময় আকস্মিক ঝড়ের কবলে পড়ে এই ঘাটের তিনটি ট্রলার ডুবে যায়। পরে পাশের আরেকটি নৌকা দিয়ে ২৬ জেলেকে উদ্ধার করা হলেও অন্যরা স্রোতে হারিয়ে যায়।

সামুদ্রিক-মৎস্য কর্মকর্তা আশারুল ইসলাম জানান, শনিবার (১৪ সেপ্টেম্বর) সকালে উপজেলার বাংলাবাজার ঘাটে ডুবে যাওয়া একটি ট্রলারের সন্ধান পাওয়া গেলেও নিখোঁজ জেলেসহ ট্রলারগুলো এখনো উদ্ধার করা যায়নি।

এর আগে শুক্রবার সন্ধ্যায় ঝড়ো হাওয়ায় হাতিয়ার আমতলী, নিঝুম দ্বীপ, বুড়িরডোনা, দানারদোল, বাংলাবাজারসহ বিভিন্ন মাছের ঘাট থেকে দূরে মেঘনা নদীর কয়েকটি স্থানে ট্রলার ডুবির এ ঘটনা ঘটে।

আরও পড়ুন:৭ বছরের অভিমান ভুলে মালাইকার বাড়িতে গেলেন সালমান খান

নিখোঁজদের উদ্ধার অভিযানের বিষয়ে হাতিয়া থানার ওসি মো. মনিরুজ্জামান জানান, নৌপুলিশ উদ্ধার কার্যক্রম চালালেও নদী উত্তাল থাকায় অভিযান এগোচ্ছে না।

উল্লেখ্য, উত্তর বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের কারণে দেশের উপকূলীয় এলাকায় ৩ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত জারি করেছে আবহাওয়া অধিদফতর। ফলে সব নৌযানকে উপকূলের কাছাকাছি থাকতে বলা হয়েছে। আবহাওয়াবিদ ড. মুহাম্মদ আবুল কালাম মল্লিক বলেন, নিম্নচাপ সৃষ্টি ও গভীর সঞ্চালনশীল মেঘমালার কারণে এ অঞ্চলে আরও দমকা ও ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

No comments

Powered by Blogger.