ক্রিকেটারদের ১৬ দফা দাবি, যা বলছে বিসিবি

নিজস্ব প্রতিবেদক

নতুন নেতৃত্বের দায়িত্ব নেওয়ার পর থেকে প্রায় প্রতিদিনই বিভিন্ন দাবি নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডে হাজির হয়েছেন সংগঠক ও সাবেক ক্রিকেটাররা। বাংলাদেশের ৬৪ জেলার ক্রিকেটাররা আজ (রোববার) দুপুরে মিরপুরের হোম অব ক্রিকেটে তাদের দাবি নিয়ে হাজির হয়েছেন।

ক্রিকেটারদের ১৬ দফা দাবি, যা বলছে বিসিবি
ক্রিকেটারদের ১৬ দফা দাবি, যা বলছে বিসিবি
দেশে ক্ষমতার পালাবদলের কারণে এক যুগ পর বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতির পদ থেকে সরে দাঁড়ালেন নাজমুল হাসান পাপন। তার জায়গায় নতুন সভাপতি হিসেবে নিয়োগ পেয়েছেন সাবেক ক্রিকেটার ফারুক আহমেদ। আর পরিচালক পদে এসেছেন জাতীয় দলের কোচ ও ক্রিকেট সংগঠক নাজমুল আবেদীন ফাহিম। আর জেলা পর্যায়ের ক্রিকেটাররা তাদের ছবি সম্বলিত ব্যানার নিয়ে দুই কর্মকর্তাকে অভিনন্দন জানাতে এসেছেন।

এদিকে জেলা ক্রিকেটের উন্নয়নে ম্যাচ ফি বাড়ানোসহ ফারুক-ফাহিমের কাছে ১৬টি দাবি জানিয়েছেন ক্রিকেটাররা। তাদের দাবির মধ্যে উল্লেখযোগ্য হলো ঢাকা বিভাগের প্রথম শ্রেণির ক্রিকেট লিগে টেস্ট, ওয়ানডে, টি-টোয়েন্টি-৩ সংস্করণের টুর্নামেন্ট হওয়া উচিত। ক্রিকেটারদের বেতন কাঠামোরও দাবি জানিয়েছেন তারা।

৬৪ জেলার ক্রিকেটারদের ১৬টি দাবির পর পরিচালক নাজমুল আবেদীন ফাহিম এ বিষয়ে বলেন, ‘ক্রিকেট বোর্ড কী করবে তাতে আমার উপকার হবে না আপনাদের উপকার হবে তা নয়... ক্রিকেটের কী উপকার হবে, এখন দেখা দরকার। " এর জন্য যা যা করা দরকার, ক্রিকেট বোর্ড তার সামর্থ্য অনুযায়ী সে কাজ করবে।

ফাহিম আরও বলেন, 'জেলা ক্রিকেট শুরু করা, জেলা পর্যায়ে উইকেট পাওয়া, খেলোয়াড়দের কল্যাণ... প্রতিযোগিতা বাড়ানোর কথা বললে, সব জায়গায় নিয়মতান্ত্রিকভাবে সুষ্ঠু সিদ্ধান্ত নিতে হবে, প্রতিভা শনাক্তকরণের জন্য সবাই সমান সুযোগ পেতে হবে, এই বিষয়গুলো। ক্রিকেট বোর্ডকে দেখতে হবে। আমরাও নজর রাখব।'

আরও পড়ুন:‘যারা রোহিঙ্গাদের নিতে উপদেশ দিতে আসে তারা বরং তাদের নিয়ে যাক’

বোর্ডের তরফে নাজমুল আবেদীন ফাহিমের বক্তব্য তরুণ ক্রিকেটারদের আশ্বস্ত করে, "আপনি একটা বিষয়ে নিশ্চিত থাকতে পারেন, ক্রিকেট বোর্ড তার সামর্থ্য অনুযায়ী আপনাদের পাশে থাকার চেষ্টা করবে।"

আপনি ক্রিকেট খেলে আপনার প্রতিভা উপস্থাপন করতে সক্ষম হবেন, আপনার প্রতিভা অনুযায়ী আপনাকে মূল্যায়ন করা উচিত (দেখা হবে)। আপনার সব চাহিদা এখনই পূরণ করা সম্ভব হবে না। যাইহোক, আমরা কামনা করি যে আপনারা যারা আছেন, যাতে ক্রিকেটও উপকৃত হয়।

No comments

Powered by Blogger.