সময় টিভি সম্প্রচারে আনতে আপিল শুনানি আজ

নিজস্ব প্রতিবেদক 

প্রধান বিচারপতি সৈয়দ রেফাত আহমেদের নেতৃত্বে আপিল বিভাগ আজ রবিবার (২৫ আগস্ট) সাত দিনের জন্য বেসরকারি টেলিভিশন চ্যানেলের সম্প্রচার বন্ধের আদেশ স্থগিত চেয়ে করা আবেদনের শুনানি করতে যাচ্ছেন। এটি ২১ আগস্ট আপিল বিভাগের চেম্বার আদালত আজকের জন্য শুনানির সময় নির্ধারণের পূর্ববর্তী সিদ্ধান্ত অনুসরণ করে।

সময় টিভি সম্প্রচারে আনতে আপিল শুনানি আজ
সময় টিভি সম্প্রচারে আনতে আপিল শুনানি আজ

গত ২১ আগস্ট আপিল বিভাগের চেম্বার বিচারপতি ড. আশফাকুল ইসলাম এ বিষয়ে আদেশ জারি করার পর শুনানি হয়। গত ১৯ আগস্ট হাইকোর্টের আদেশকে চ্যালেঞ্জ করে টাইম টিভির ব্যবস্থাপনা পরিচালক আহমেদ জোবায়ের আবেদনটি করেন। যা সাময়িকভাবে সাত দিনের জন্য টেলিভিশন চ্যানেলের সম্প্রচার বন্ধ করে দেয়।

ব্যারিস্টার সাকিব মাহবুবের সহযোগিতায় আহমেদ জোবায়েরের প্রতিনিধিত্ব করছেন ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন। অ্যাডভোকেট ফারজানা খান নীলার সহায়তায় টাইম মিডিয়া লিমিটেডের প্রতিনিধিত্ব করছেন অ্যাডভোকেট জয়নুল আবেদীন ও ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলের সঙ্গে সিনিয়র অ্যাডভোকেট আহসানুল করিম।

একটি বেসরকারি টেলিভিশন চ্যানেল টাইম টিভির মধ্যে মালিকানা নিয়ে বিরোধের সূত্রপাত। সামহাম মিডিয়া লিমিটেড এবং এর পরিচালক শম্পা রহমান টাইম টিভিতে সম্প্রতি নতুন ব্যবস্থাপনা পরিচালক নিয়োগকে চ্যালেঞ্জ করে দায়ের করা একটি রিট আবেদনের পরিপ্রেক্ষিতে চ্যানেলটির সম্প্রচার স্থগিত করার হাইকোর্টের আদেশ জারি করা হয়। চ্যানেলের মালিকানা এবং ব্যবস্থাপনা নিয়ে বিস্তৃত দ্বন্দ্বের পটভূমিতে এই বিকাশ ঘটেছে।

আহমেদ জোবায়ের, যিনি ১০ আগস্ট একটি বোর্ড সভায় টাইম টিভির ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহীর পদ থেকে অপসারিত হন, ১৪ আগস্ট তার বরখাস্তকে চ্যালেঞ্জ করে একটি রিট আবেদন করেন। এর ফলে হাইকোর্ট চ্যানেলটি সাময়িকভাবে বন্ধের নির্দেশ দেয়। আগামী ২২ আগস্ট এই রিট আবেদনের শুনানির দিন ধার্য ছিল।

টাইম টিভিতে দ্বন্দ্বেরও গভীর শিকড় রয়েছে, উল্লেখযোগ্য আর্থিক বিনিয়োগ এবং পারিবারিক বন্ধন জড়িত। চ্যানেলটি যখন ২০০৯ সালে লাইসেন্সের জন্য আবেদন করে এবং ২০১১ সালে বাণিজ্যিক সম্প্রচার শুরু করে, তখন প্রাক্তন মন্ত্রী কামরুল ইসলামের ভাগ্নে আহমেদ জোবায়েরের কাছে ৯৩ শতাংশ শেয়ার ছিল। তবে জোবায়েরের মাধ্যমে কামরুল ইসলাম কার্যকরভাবে এসব শেয়ারের ৯০ শতাংশ নিয়ন্ত্রণ করেছেন বলে জানা গেছে।

চলমান আইনি লড়াই এবং হাইকোর্টের সাময়িক বন্ধের আদেশ আপিল বিভাগে আজকের শুনানির ফলাফলের অপেক্ষায় থাকা টাইম টিভির ভবিষ্যতকে হুমকির মুখে ফেলেছে।

No comments

Powered by Blogger.