আরজি কর কাণ্ডের ভয়াবহতা এক করল দেব-রূপাকে

বিনোদন ডেস্ক

দেব এবং রূপা গঙ্গোপাধ্যায় শনিবার (২৪ আগস্ট) আরজি ট্যাক্স মামলা এবং হত্যা ও ধর্ষণের ভয়ঙ্কর ঘটনা সহ মহিলাদের প্রতি সহিংসতার বিস্তৃত বিষয়গুলির বিরুদ্ধে প্রতিবাদ জানাতে এক মঞ্চে দাঁড়িয়েছিলেন। তাদের রাজ্যে জর্জরিত সহিংসতার বিরুদ্ধে দৃঢ় আপত্তি জানিয়ে তাদের উদ্দেশ্যের জন্য দুজনকে একত্রিত হতে দেখা গেছে।

আরজি কর কাণ্ডের ভয়াবহতা এক করল দেব-রূপাকে
আরজি কর কাণ্ডের ভয়াবহতা এক করল দেব-রূপাকে
রূপা গঙ্গোপাধ্যায় এই সংকটময় মুহূর্তে একত্রিত হওয়ার তাগিদ ব্যক্ত করেছেন, উল্লেখ করেছেন যে তাদের রাজ্যে মহিলাদের বিরুদ্ধে সহিংসতা উদ্বেগজনকভাবে বেশি, বার্ষিক ৩০-৩৫ হাজার ঘটনা রিপোর্ট করা হয়েছে। তিনি এই ধরনের জঘন্য কাজের জন্য দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে শুধুমাত্র তাদের রাজ্যের মধ্যে নয়, সারা দেশে ঐক্যের প্রয়োজনীয়তার উপর জোর দিয়েছিলেন।

রুপা হাইলাইট করেছেন যে এই আন্দোলন রাজনৈতিক অনুষঙ্গ, বর্ণ, ধর্ম বা ভাষা নিয়ে নয়। পরিবর্তে, এটি অন্যায়ের বিরুদ্ধে দাঁড়ানোর বিষয়ে, যেখানে অপরাধ সংঘটিত হয় সেখানে কোন রাজনৈতিক দল শাসন করে না কেন। তিনি দৃঢ়ভাবে বলেছেন যে রাজনৈতিক সারিবদ্ধতার ভিত্তিতে কোন নির্বাচনী প্রতিবাদ হবে না।

প্রতিবাদে যোগদানকারী 'মি টু' আন্দোলনে অভিযুক্ত ব্যক্তিদের সম্ভাব্য সম্পৃক্ততার বিষয়ে সম্বোধন করে, রূপা পরামর্শ দিয়েছিলেন যে তারা যদি এখন সহিংসতা এবং অন্যায়ের বিরুদ্ধে দাঁড়ায় তবে এটি একটি ইতিবাচক লক্ষণ হিসাবে দেখা যেতে পারে, যা হৃদয় পরিবর্তন বা উপলব্ধি নির্দেশ করে। তাদের কর্মের মাধ্যাকর্ষণ।

পশ্চিমবঙ্গে নারীর প্রতি সহিংসতার পরিসংখ্যান অন্যান্য রাজ্যের তুলনায় কম বলে দাবিও প্রত্যাখ্যান করেছেন রুপা। তিনি উল্লেখ করেছিলেন যে সংখ্যাগুলি ভিন্ন হতে পারে, আসল সমস্যা হল এই ধরনের অপরাধের প্রতিক্রিয়া এবং শাস্তি। তিনি উল্লেখ করেছেন যে অন্যান্য রাজ্যে, ন্যায়বিচার দ্রুততর হয়, এটি পশ্চিমবঙ্গের পরিস্থিতির সাথে বিপরীতে, যেখানে তিনি কামদুনির ঘটনাকে উদাহরণ হিসাবে উল্লেখ করে ন্যায়বিচার প্রদানে পিছিয়ে বলে মনে করেন।

প্রতিবাদটি স্থিতাবস্থা নিয়ে ক্রমবর্ধমান হতাশা এবং লিঙ্গ-ভিত্তিক সহিংসতার বিরুদ্ধে আরও জোরালো পদক্ষেপের দাবিকে নির্দেশ করে।

No comments

Powered by Blogger.