‘ছোট মেসিকে’ নিয়ে বিশ্বকাপ বাছাইয়ের দল ঘোষণা ব্রাজিলের

স্পোর্টস ডেস্ক

ব্রাজিলের জাতীয় ফুটবল দল আগামী মাসে ইকুয়েডর ও প্যারাগুয়ের বিপক্ষে দুটি গুরুত্বপূর্ণ বিশ্বকাপ বাছাইপর্বের জন্য প্রস্তুতি নিচ্ছে। কোচ জুনিয়র দারিভাল ২৩-সদস্যের একটি স্কোয়াড উন্মোচন করেছেন, যার মধ্যে কিছু চমক রয়েছে, বিশেষ করে ১৭ বছর বয়সী এস্তেভো উইলিয়ানকে অন্তর্ভুক্ত করা, যিনি প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়েছেন।

‘ছোট মেসিকে’ নিয়ে বিশ্বকাপ বাছাইয়ের দল ঘোষণা ব্রাজিলের
‘ছোট মেসিকে’ নিয়ে বিশ্বকাপ বাছাইয়ের দল ঘোষণা ব্রাজিলের
এস্তেভো উইলিয়ান, প্রায়শই নেইমারের সাথে তুলনা করা হয় এবং এমনকি তার চিত্তাকর্ষক দক্ষতার জন্য 'মেসিনিও' (ছোট মেসি) নামেও ডাকা হয়, স্কোয়াডে অসাধারণ সংযোজন। গত বছরের ডিসেম্বরে ব্রাজিলিয়ান ক্লাব পালমেইরাসের প্রথম দলে অভিষেক হয় এই তরুণ ফুটবলারের। ২১ ম্যাচে ৫ গোলের একটি শালীন রেকর্ড থাকা সত্ত্বেও, তার প্রতিভা এবং সম্ভাবনা অলক্ষিত হয়নি। তার পারফরম্যান্স ইউরোপীয় জায়ান্টদের নজর কেড়েছিল এবং চেলসি গত জুনে বার্সেলোনা, বায়ার্ন মিউনিখ, পিএসজি এবং ম্যানচেস্টার সিটির মতো শীর্ষ ক্লাবগুলি থেকে প্রতিযোগিতায় পরাজিত করে তার স্বাক্ষর নিশ্চিত করেছিল। এস্তেভো আগামী বছরের জুলাইয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের দলে যোগ দিতে চলেছেন।

স্কোয়াডে আরেকটি নতুন মুখ হলেন ২৩ বছর বয়সী লুইস এহিক, যিনি এস্তেভোর মতোই জাতীয় দলে প্রথম ডাক পেয়েছেন। তবে, দলটি বার্সেলোনার ফরোয়ার্ড রাফিনহা এবং আর্সেনালের গ্যাব্রিয়েল মার্টিনেলির মতো উল্লেখযোগ্য খেলোয়াড়দের বাদ দেখেছে, যারা এবার কাটেনি।

ব্রাজিল প্রথমে ঘরের মাঠে ৬ সেপ্টেম্বর ইকুয়েডরের মোকাবেলা করবে, এরপর ১০ সেপ্টেম্বর প্যারাগুয়ের বিপক্ষে অ্যাওয়ে ম্যাচ হবে। এই ম্যাচগুলো অত্যন্ত গুরুত্বপূর্ণ কারণ ব্রাজিল পরবর্তী বিশ্বকাপে জায়গা নিশ্চিত করার অভিযান চালিয়ে যাচ্ছে।

No comments

Powered by Blogger.