সাকিব আল হাসানের বিরুদ্ধে গার্মেন্টসকর্মী হত্যা মামলা

নিজস্ব প্রতিবেদক

পোশাক শ্রমিক রুবেল নিহতের ঘটনায় বাংলাদেশি ক্রিকেটার সাকিব আল হাসানের বিরুদ্ধে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) আদাবর থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। মামলায় ২৮তম আসামি করা হয়েছে সাকিবকে। ২২ আগস্ট বৃহস্পতিবার রুবেলের বাবা রফিকুল ইসলাম বাদী হয়ে মামলাটি করেন।

সাকিব আল হাসানের বিরুদ্ধে গার্মেন্টসকর্মী হত্যা মামলা
ফাইল ছবি
মামলার বিবরণে অভিযুক্তকে "মোঃ সাকিব আল হাসান, সাবেক সংসদ সদস্য" হিসেবে উল্লেখ করা হয়েছে, যার ঠিকানা মাগুরার সাহাপাড়ায় রয়েছে। যাইহোক, মনে হচ্ছে পরিচয় সম্পর্কে একটি মিশ্রণ বা বিভ্রান্তি থাকতে পারে, কারণ ক্রিকেটার সাকিব আল হাসান সংসদ সদস্য হিসাবে কাজ করেছেন বলে জানা নেই।

শাকিব ছাড়াও মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ওবায়দুল কাদেরসহ আরও ১৫৬ জন হাই-প্রোফাইল ব্যক্তির নাম রয়েছে এবং আরও ৪০০-৫০০ অজ্ঞাত ব্যক্তিকে আসামি করা হয়েছে।

বাদীর অভিযোগ, গত ৫ আগস্ট আদাবর রিং রোডে বিক্ষোভ মিছিলে অংশ নেন রুবেল। প্রতিবাদ চলাকালে বাদী দাবি করেন, আসামিদের প্রত্যক্ষ ও পরোক্ষ নির্দেশে, প্ররোচনায় এবং সহায়তায় কেউ মিছিলে গুলি চালায়। রুবেল তার বুকে এবং পেটে গুলি লেগেছে এবং পরে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়, যেখানে তিনি ৭ আগস্ট মারা যান।

ডিএমপি আদাবর থানার পরিদর্শক (তদন্ত) মোঃ নজরুল ইসলাম মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন। সাকিব আল হাসান সহ উচ্চ-প্রোফাইল ব্যক্তিদের জড়িত থাকার কারণে মামলাটি উল্লেখযোগ্য মনোযোগ আকর্ষণ করতে পারে, যদিও নির্দিষ্ট পরিস্থিতি এবং অভিযোগের যথার্থতা সাবধানতার সাথে পরীক্ষা করা দরকার।

No comments

Powered by Blogger.