অর্থের বিনিময়ে প্রতিবেদন পাল্টে দেওয়ার অভিযোগ

সুপ্রিম কোর্টের ভেতরে হামলা 

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর বাড্ডার বিশিষ্ট পাথর ব্যবসায়ী আমিনুল ইসলাম সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে হামলার ঘটনায় অর্থের বিনিময়ে তদন্ত প্রতিবেদন পরিবর্তনের অভিযোগ করেছেন অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। ২৫ আগস্ট, ২০২৪ রবিবার, তিনি তার উদ্বেগ প্রকাশ করতে সুপ্রিম কোর্টে একটি সংবাদ সম্মেলন করেন।

সুপ্রিম কোর্টের ভেতরে হামলা/অর্থের বিনিময়ে প্রতিবেদন পাল্টে দেওয়ার অভিযোগ
সুপ্রিম কোর্টের ভেতরে হামলা/অর্থের বিনিময়ে প্রতিবেদন পাল্টে দেওয়ার অভিযোগ
আমিনুল জানান, ৪ মার্চ হামলার ঘটনায় সিআর মামলা নং ৮৯/২৪ দায়ের করার পর মুখ্য মহানগর হাকিম আদালত সিআইডিকে মামলাটি তদন্ত করে ৩০ দিনের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন। তদন্তের দায়িত্ব দেওয়া হয় সিআইডি কর্মকর্তা রাশেদুজ্জামানকে।

 আমিনুলের মতে, প্রয়োজনীয় সব কাগজপত্র সরবরাহ করা সত্ত্বেও এসপি আনিসুল ও এসএসপি মোঃ সালাউদ্দিনসহ সিআইডি কর্মকর্তারা আসামি আসাদুল ইসলাম ও মোঃ আমির হোসেনের কাছ থেকে ঘুষ নিয়েছেন বলে অভিযোগ করেছেন এবং তদন্ত বিলম্বিত করার পর একটি বিভ্রান্তিকর প্রতিবেদন দাখিল করেছেন। মাস আমিনুল তার হতাশা প্রকাশ করে দাবি করেছেন যে এই কর্মকর্তাদের কর্মকাণ্ড পুরো পুলিশ বাহিনীর সুনামকে কলঙ্কিত করেছে। তিনি সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি করেন।

মামলার দিকে পরিচালিত ঘটনাটি ২৮ ফেব্রুয়ারী, ২০২৪ এ ঘটেছিল, যখন আমিনুল ইসলাম একটি পৃথক জালিয়াতি এবং অর্থ আত্মসাতের মামলায় আগাম জামিন চাওয়ার সময় আসাদুল ইসলাম এবং আমির হোসেন সহ একদল লোকের দ্বারা আক্রমণ করা হয়েছিল। অ্যাটর্নি জেনারেলের অফিসের কাছে হামলার ঘটনা ঘটে এবং আমিনুল দাবি করেন যে তিনি আইনজীবীর কক্ষে আশ্রয় নেওয়ার পর প্রাণ নিয়ে পালিয়ে যান। এ ঘটনার পর আমিনুল শাহবাগ থানায় একটি সাধারণ ডায়েরি করে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির কাছে বিচার চেয়েছেন।

আমিনুলের আইনজীবী, অ্যাডভোকেট খুরশীদ আলম খান, পরিস্থিতির গুরুতরতার উপর জোর দিয়ে বলেছেন যে আদালত এমন একটি জায়গা যেখানে লোকেরা ন্যায়বিচার খোঁজে এবং এর প্রাঙ্গনে ব্যক্তিদের হয়রানি বা লাঞ্ছিত করা অগ্রহণযোগ্য। তিনি সুপ্রিম কোর্ট প্রশাসনকে বিষয়টি সুরাহা করার আহ্বান জানান।

আমিনুল আসামিদের কাছ থেকে অব্যাহত হুমকির কথা জানিয়েছেন, যারা তাকে মামলা প্রত্যাহারের জন্য চাপ দিচ্ছে বলে অভিযোগ রয়েছে। তিনি নিজের জীবনের জন্য শঙ্কা প্রকাশ করেন এবং বিচারের আবেদন করেন।

No comments

Powered by Blogger.