ড. ইউনূসের প্রধানমন্ত্রী মোদীর প্রতি আহ্বান: সংখ্যালঘু সুরক্ষার আশ্বাস

আন্তর্জাতিক ডেস্ক

বাংলাদেশের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনুস, হিন্দু সহ বাংলাদেশে সংখ্যালঘু সম্প্রদায়ের নিরাপত্তা নিয়ে আলোচনা করতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সাথে যোগাযোগ করেছেন। মোদি এই কথোপকথনের বিশদ বিবরণ (১৬ আগস্ট) শুক্রবার এক্সে (পূর্বে টুইটার) শেয়ার করেছেন।

Dr. Yunus Call to Prime Minister Modi

তার পোস্টে মোদি উল্লেখ করেছেন যে তাদের আলোচনা শুধুমাত্র হিন্দুদের সুরক্ষা নয়, বাংলাদেশের বর্তমান পরিস্থিতিও কভার করেছে।

মোদি লিখেছেন, "আমি বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ইউনূসের কাছ থেকে একটি ফোন পেয়েছি। আমরা বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনা করেছি।"

তিনি যোগ করেন, "আমি একটি গণতান্ত্রিক, স্থিতিশীল, শান্তিপূর্ণ এবং প্রগতিশীল বাংলাদেশের প্রতি ভারতের সমর্থন পুনর্ব্যক্ত করেছি।"

"অধ্যাপক ইউনূস আমাকে হিন্দুসহ বাংলাদেশের সব সংখ্যালঘু সম্প্রদায়ের সুরক্ষা ও নিরাপত্তার আশ্বাস দিয়েছেন।"

৫ আগস্ট ব্যাপক জনসাধারণ ও শিক্ষার্থীদের বিক্ষোভের মধ্যে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগের পর, ৮ আগস্ট বাংলাদেশে একটি অন্তর্বর্তী সরকার প্রতিষ্ঠিত হয়, যার নেতৃত্বে অধ্যাপক ইউনূস ছিলেন। একই দিনে প্রধানমন্ত্রী মোদি ডক্টর ইউনূসকে অভিনন্দন জানান।

এক্স-এ তার বার্তায়, মোদি তার শুভেচ্ছা জানিয়েছেন, এই বলে, "প্রফেসর ইউনূসকে তার নতুন ভূমিকায় আমার শুভেচ্ছা। আমরা আশা করি বাংলাদেশে স্থিতিশীলতা ফিরে আসবে, হিন্দু সহ সমস্ত সংখ্যালঘু সম্প্রদায়ের নিরাপত্তা নিশ্চিত করা হবে। "

মোদি আরও জোর দিয়েছিলেন, "ভারত এবং বাংলাদেশ শান্তি, নিরাপত্তা এবং উন্নয়নের জন্য আমাদের নাগরিকদের আকাঙ্ক্ষার সাথে একত্রিত হয়ে একসাথে কাজ করতে প্রতিশ্রুতিবদ্ধ।"

No comments

Powered by Blogger.